ঝরনা হয়ে নামো
- কাফাশ মুনহামাননা - আমাদের পাবার কিছু নেই, হারাবারও কিছু নেই ২৭-০৪-২০২৪

পাহাড়ি মেয়ে!
আমি পাহাড় হলে তুমি ঝরনা হবে?
প্রেমরোদের ক্ষিপ্রতায়
কাঠ হয়ে গেছে আমার ঠোঁট।
পুড়তে পুড়তে হৃদয় হয়েছে পাথর।
তুমি সায় দিলে আমি মুহুর্তেই হবো 'সাকাহাফঙ'।

ওদের কথা ছেড়ে দাও!
ওদের চোখ নষ্ট। বিবেক রুদ্ধ। অন্তর সীমানাবেষ্টিত।
তুমি শুধু আমার কথা ভাবো।
তুমি শুধু ঝরনা হয়ে নামো। এই বুকে। পাহাড়ি ছন্দে।
'জাদিপাই'র রঙধনু জলে আমাকে এক আষাঢ় -
ভিজিয়ে শীতল করো। 'নীলগিরি'র মেঘাঁচলের মতো।
এই অপাঙক্তেয় রাজ্য ছেড়ে
তুমি-আমি হারাবো 'নাফ' নদী ছুঁয়ে। রোদ-বরষার মতো।
সাগরের নীল জলে বানাবো বাড়ি শেষে। অবশিষ্ট প্রেমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।